শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

আপডেট
ওরা ৮ তরুণী এখন ময়মনসিংহের গর্ব

ওরা ৮ তরুণী এখন ময়মনসিংহের গর্ব

নিজ জেলাতে প্রাণঢালা সংবর্ধনা পেল সাফ ফুটবল জয়ী আট নারী ফুটবলার। আজ বৃহস্পতিবার বণার্ঢ্য আয়োজনের মাধ্যমে তাদের সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনার আয়োজন ছিল জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশন। অনুষ্ঠান আয়োজনে সহযোগিতায় ছিল জেলা প্রশাসন।

 

স্থানীয় শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সানজীদা, মারিয়া মান্দা, মার্জিয়া, তহুরা, সাজেদা, শিউলী আজিম, শামসুন্নাহার সিনিয়র ও শামসুন্নাহার জুনিয়রের হাতে ক্রেস্ট ও উপহার হিসেবে নগদ টাকা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম। শুভেচ্ছা বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সভাপতি জহিরুল হক খোকা। এ ছাড়াও বক্তব্য দেন রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। সভা পরিচালনা করেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন।

উপহার হিসেবে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী প্রত্যেক খেলোয়াড়কে ২৫ হাজার টাকা করে মোট দুই লাখ টাকা প্রদান করেন। এ ছাড়া জেলা ক্রীড়া সংস্থা এক লাখ টাকা এবং প্রান্ত ডায়াগনস্টিক সেন্টারের পক্ষ থেকে নগদ এক লাখ টাকা মেয়েদের হাতে পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।

যাদের হাত ধরে খেলোয়াড়রা আজকের এ অবস্থায় পৌঁছেছেন সেই শিক্ষক ও প্রশিক্ষকরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাদের মাঝে উপস্থিত ছিলেন শিক্ষক মিনতী রানী, কোচ ও শিক্ষক মফিজ উদ্দিন, শিক্ষক জালাল উদ্দিন, কলসিন্দুর নারী ফুটবল দলের ম্যানেজার মালা রানী সরকার, প্রশিক্ষক বোরহান উদ্দিন, মকবুল হোসেন, সালাহ উদ্দিন, জুয়েল মিয়া।

সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বৃহস্পতিবার ভোরে ঢাকা থেকে রওনা দেন আট নারী ফুটবলার। এর আগে ময়মনসিংহ থেকে তাদের জন্য মাইক্রোবাস পাঠানো হয়। ঢাকা থেকে আসার পথে তাদের ভালুকা ও ত্রিশালে সংবর্ধনা দেওয়া হয়। খোলা পিকআপে খেলোয়াড়রা ময়মনসিংহ নগরীতে প্রবেশ করেন। নগরীর বিভিন্ন সড়ক ধরে সার্কিট হাউসে যাওয়ার পথে নগরীর বিভিন্ন স্থানে লোকজন তাদের হাত নেড়ে শুভেচ্ছা জানায়। নারী ফুটবলাররাও এ সময় শুভেচ্ছার জবাব দেন।

দুপুর ২টার দিকে বাদ্য-বাজনা সহকারে দলটিকে নিয়ে বৈশাখী মঞ্চে হাজির হন ক্রীড়া সংস্থার কর্মকর্তারা। সংবর্ধনা অনুষ্ঠান দুপুর ১২টার সময় হওয়ার কথা থাকলেও দুপুর ২টা পর্যন্ত বিপুলসংখ্যাক ক্রীড়ামোদি সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিল।

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, ‘এই মেয়েরা দেশের গৌরব বাড়িয়েছে। মূল দলের আটজন খেলোয়াড় ময়মনসিংহের, এটা ময়মনসিংহবাসীর জন্য গৌরবের বিষয়। বঙ্গমাতা ফুটবলের কারণেই এ মেয়েরা ধাপে ধাপে আজকের পর্যায়ে পৌঁছেছে। এই মেয়েরা একদিন বিশ্ব জয় করবে, আমরা এখন সেই স্বপ্ন দেখি। ’

প্রতিক্রিয়া জানাতে গিয়ে মারিয়া মান্দা বলেন, ‘সাফ জয়ে আমরা আনন্দিত। আশা করি ভবিষ্যতে দেশকে আরো ভালো কিছু উপহার দিতে পারব। ’

সানজীদা বলেন, ‘আগে আমরা এত ভালোবাসা পাইনি। এত ভালোবাসা আমরা কল্পনাও করিনি। আমরা চেষ্টা করব সব সময় আপনাদের মুখে হাসি ফোটানোর জন্য। ’

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |